ঈদ এসেছে সবাই মিলে একসাথে যাই ঈদগাহে,
এ ঘর ও ঘর সবার ঘরে সুখের জুয়ার বউতেছে।
ঘুম কোথায় আজকে গেল, জেগে সব খুশিতে,
রাত্রি জেগে সবাই ঘরে মজার খাবার রাদতেছে।


শিশুরা আজ সবাই মেতে, সূর্য যেন আজকে হাতে  
সকাল সকাল গোসল সেরে, সেজে আছে ভোর হতে,
নানান পিঠা পেয়েও তারা ভুলে আছে কোন যে মোহে?
কোন সে বাতাস তাদের প্রাণে মিলছে তারা মন খুলে।